Honours, Honours 4rth Year, Summary, Summary & Analysis

The Caretaker by Harold Pinter Bengali Summary

নাটকটি ১৯৫০ এর দশকে পশ্চিম লন্ডনের একটি বাড়ির একটি ঘরে হয়। এটি শীতকালীন. মিক ঘরের বিছানায় বসে এই নাটকটি শুরু হয়, তবে যখন তিনি একটি দরজা খোলা শুনে এবং যেখানেই কোথাও অফস্টেজ বন্ধ করে রাখেন তখন সে চলে যায়। অ্যাস্টন, তার ভাই এবং ডেভিস, একটি পুরানো ট্রাম্প, প্রবেশ করে। অ্যাস্টন ডেভিসকে ক্যাফেতে লড়াইয়ে সহায়তা করেছিলেন যেখানে তিনি একটি অদ্ভুত কাজ করছিলেন। অ্যাস্টন ডেভিসকে জামাকাপড়, জুতা এবং রাতে থাকার জন্য একটি জায়গা সরবরাহ করে। ডেভিস উচ্চস্বরে এবং মতামতযুক্ত, “কৃষ্ণাঙ্গ” এবং অন্যান্য বর্ণের লোকদের সম্পর্কে অভিযোগ করে। বিপরীতে অ্যাস্টন, সংরক্ষিত, লাজুক এবং বিরামহীনভাবে কথা বলে। ডেভিস অ্যাস্টনের প্রস্তাব গ্রহণ করে, এবং বলেছে যে তার কাগজপত্র পেতে তাকে সিডকুপে নামতে হবে, যা নিশ্চিত করবে যে সে কে।

পরের দিন সকালে অ্যাসটন ডেভিসকে জানায় যে তিনি তার ঘুমের মধ্যে উচ্চস্বরে ছিলেন, এমন একটি বিবৃতি যা ডেভিস কঠোরভাবে প্রত্যাখ্যান করেছিল। অ্যাস্টন বাইরে যাওয়ার প্রস্তুতি নেয় এবং ডেভিসকে বলে যে সে সেখানে থাকতে পারে। ট্রাম্প বলে যে সে চাকরি খোঁজার চেষ্টা করবে। অস্টন চলে যাওয়ার পরে, মিক একটি নীরব লড়াইয়ে ডেভিসকে andোকা এবং জড়িত। তিনি ডেভিসকে জিজ্ঞাসা করলেন তার খেলাটি কী।

মিক ডেভিসকে অদ্ভুত প্রশ্ন জিজ্ঞাসা করে এবং এলোমেলো বিষয়গুলিতে প্রবীণ ব্যক্তিকে বিচ্ছিন্ন করে বক্তব্য রাখেন। তিনি শেষ পর্যন্ত বলেছিলেন যে ডেভিস চাইলে রুম ভাড়া নিতে পারেন। অ্যাস্টন ডেভিসের জিনিসপত্রের একটি ব্যাগ নিয়ে ফিরে এল। মিক পাতা। ব্যাগটি ডেভিস না হয়ে দেখা দেয় এবং তিনি বিরক্ত হন। অ্যাস্টন ডেভিসকে জিজ্ঞাসা করেছেন তিনি যদি জায়গাটির তত্ত্বাবধায়ক হতে চান; পালাক্রমে, তিনি অবতরণটি সজ্জিত করার এবং এটিকে তার ভাইয়ের জন্য একটি সত্যিকারের ফ্ল্যাটে পরিণত করার কথা। ডেভিস প্রথমে সাবধান, কারণ এই কাজটিতে আসল কাজ থাকতে পারে তবে তিনি রাজি হন।

পরে ডেভিস ঘরে রয়েছেন এবং মিক ডেভিসকে ভয় দেখাতে অন্ধকারে ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করেন। আরও নৈমিত্তিক পদ্ধতি অবলম্বন করে, তিনি ডেভিসকে জিজ্ঞাসা করেন তিনি তত্ত্বাবধায়ক হতে চান কিনা। ডেভিস জিজ্ঞাসা করেছেন যে সত্যিকার অর্থে এই জায়গার দায়িত্বে কে আছেন এবং মিক তাকে প্রতারণা করেন। তিনি ডেভিসকে রেফারেন্স জিজ্ঞাসা করেন, এবং ডেভিস সেগুলি পেতে সিডকাপে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।

পরের দিন সকালে ড্যাভিস খারাপ আবহাওয়া দোষারোপ করে তার বাইরে যাওয়ার সিদ্ধান্তকে দীর্ঘায়িত করে। অ্যাস্টন তাকে বলে যে কীভাবে তিনি হ্যালুসিনেট ব্যবহার করতেন এবং তাকে একটি মানসিক সুযোগে স্থাপন করা হয়েছিল এবং তার ইচ্ছার বিরুদ্ধে বৈদ্যুতিন শক ট্রিটমেন্ট দিয়েছিলেন। তার চিন্তাভাবনা এখন ধীর হয়ে গেছে, এবং তিনি ইচ্ছা করেন যে তিনি সেই ব্যক্তিটিকে খুঁজে পান যিনি তার মস্তকগুলিতে মাথা রেখেছিলেন। তিনি যা করতে চান তা হ’ল বাগানের শেডটি তৈরি করা।

দুই সপ্তাহ পরে, ডেভিস অ্যাক্টন সম্পর্কে মিকের কাছে পৌঁছে দেওয়ার বিষয়ে অভিযোগে পূর্ণ। এক রাতে অ্যাসটন তার ঘুমের মধ্যে শব্দ করা বন্ধ করার জন্য ডেভিসকে জাগিয়ে তোলে এবং ডেভিস বিস্ফোরিত হয়ে শোকের চিকিত্সার জন্য তাকে বিদ্রূপ করেছে। অ্যাস্টন নিঃশব্দে বলে যে সে কাজ করছে না এবং তাকে চলে যেতে হবে। ডেভিস তাকে অভিশাপ দেয় এবং বলেন যে তিনি মিকের সাথে এটি সম্পর্কে কথা বলবেন।
The Caretaker
ডেভিস মিকের সাথে কথা বলেছেন এবং যুক্তি দিয়েছেন যে অ্যাস্টনকে উচ্ছেদ করা উচিত। মিক কিছুটা সময়ের জন্য তাঁর সাথে একমত হওয়ার ভান করে, এবং তারপরে ডেভিসকে তার বিশেষজ্ঞ ইন্টিরিওর ডেকোরেটর বলে দাবি করা শুরু করে। এই দাবিটি দেখে তিনি বিস্মিত হন, ডেভিস মিককে সংশোধন করার চেষ্টা করেন। এক পর্যায়ে তিনি অ্যাসটনকে বাদাম বলে, যার ফলে মিক তাকে চলে যাওয়ার আদেশ দেয় order তিনি ডেভিসকে তার পরিষেবার জন্য অর্থ প্রদান করার জন্য অর্থ প্রদান করেন।

অস্টন tersুকল, এবং উভয় ভাই অদ্ভুতভাবে হাসছে। মিক চলে গেলেন, এবং ডেভিস আবার অ্যাস্টনের সাথে আবেদন করার চেষ্টা করলেন। সে আরও বেশি মরিয়া, চাকা পরা এবং উন্নত হওয়ার আশ্বাস দেয়। সমস্ত অ্যাস্টন বলেছেন যে ডেভিস খুব বেশি শব্দ করে। ডেভিসের প্রতিবাদের উপর পর্দা নেমে এসেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *