Honours, Honours 4rth Year, Summary, Summary & Analysis, Themes

The Sons and Lovers by D. H. Lawrence Bengali Summary

উপন্যাসের প্রথম অংশটি মিসেস মোরেল এবং মদ্যপ পানীয়ের খনিতে তার অসুখী বিবাহকে কেন্দ্র করে। তার স্বামীর সাথে তার অনেক যুক্তি রয়েছে, যার কয়েকটি বেদনাদায়ক ফলাফল রয়েছে: পৃথক উপলক্ষে, তাকে বাসা থেকে বাইরে আটকে রাখা হয় এবং একটি ড্রয়ার দিয়ে তার মাথায় আঘাত করা হয়। স্বামীর কাছ থেকে বন্দী, মিসেস মোরেল তার চার সন্তান, বিশেষত পুত্রদের মধ্যে স্বাচ্ছন্দ্য বোধ করেন। তার সবচেয়ে বড় ছেলে উইলিয়াম তার প্রিয় এবং তিনি লন্ডনে চাকরী নিলে এবং পরিবার থেকে দূরে সরে গেলে তিনি খুব মন খারাপ হন। যখন উইলিয়াম অসুস্থ হয়ে পড়ে এবং কয়েক বছর পরে মারা যায়, তখন তিনি পিষ্ট হয়ে পড়েছিলেন, এমনকি তার দ্বিতীয় ছেলে পলকেও প্রায় হারিয়ে না দেওয়া পর্যন্ত তার বাকী সন্তানদের দিকে খেয়ালও করেন না। সেই দিক থেকে, পল তার জীবনের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন এবং দু’জন একে অপরের জন্য বেঁচে থাকবেন বলে মনে হয়।

পল মরিয়ম লিভারের প্রেমে পড়েন, যিনি মোরেল পরিবার থেকে খুব দূরের একটি খামারে থাকেন lives তারা একটি খুব ঘনিষ্ঠ, কিন্তু খাঁটি প্লাটোনিক, বহু বছর ধরে সম্পর্ক চালিয়ে যায়। মিসেস মোরেল মরিয়মকে সম্মতি জানায় না এবং পল তাকে বিয়ে না করার মূল কারণ এটি হতে পারে। তিনি ক্রমাগত তার প্রতি তার অনুভূতি ডুবে।

পল মরিয়মের মাধ্যমে স্বামী থেকে বিচ্ছিন্ন হয়ে ওঠা ক্লেরা ডায়েসের সাথে সাক্ষাত করেছেন। তিনি ক্লারার সাথে ঘনিষ্ঠ হওয়ার সাথে সাথে এবং তারা মরিয়মের সাথে তার সম্পর্কের বিষয়ে আলোচনা শুরু করার সাথে সাথে, তিনি তাকে বলেছিলেন যে তাদের প্রেমকে নষ্ট করার বিষয়টি বিবেচনা করা উচিত এবং তিনি মরিয়মের কাছে ফিরে এসেছিলেন যেন সে কেমন অনুভব করে see

পল এবং মরিয়ম একসাথে ঘুমায় এবং সংক্ষিপ্তভাবে খুশি হয়, তবে খুব শীঘ্রই পৌল সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি মরিয়িমকে বিয়ে করতে চান না এবং তাই তিনি তার সাথে সম্পর্ক ছিন্ন করলেন। তিনি এখনও অনুভব করেন যে তাঁর আত্মা তাঁর অন্তর্গত, এবং কিছুটা অনিচ্ছায় সম্মত হন। তিনি বুঝতে পারেন যে তিনি তার মাকে সবচেয়ে বেশি ভালোবাসেন।

মরিয়মের সাথে তার সম্পর্ক ছিন্ন করার পরে, পল ক্লারার সাথে আরও বেশি সময় কাটাতে শুরু করে এবং তারা একটি অত্যন্ত আগ্রহী সম্পর্ক শুরু করে। তবে তিনি তার স্বামী বাক্সটারকে তালাক দিতে চান না এবং তাই তারা কখনই বিবাহিত হতে পারবেন না। পলের মা অসুস্থ হয়ে পড়ে এবং সে তার যত্ন নেওয়ার জন্য তার অনেক সময় ব্যয় করে। অবশেষে যখন সে মারা যায়, তখন সে বিরক্ত হৃদয় হয় এবং মরিয়মের চূড়ান্ত আবেদনের পরে, উপন্যাসের শেষে একা চলে যায়।

The Sons and Lovers
——————————————————————————————————————————————

Read More...

##Discuss the three stages of Chaucer’s poetic development. /Chaucer as a poet.

##Why is Chaucer called the father of English poetry?

##What picture of Anglo Saxon life do you get in Beowulf?

##What is Romanticism? Discuss salient features of Romanticism with special reference to W.Wordsworh and John Keats
The Sons and Lovers    The Sons and Lovers   The Sons and Lovers    The Sons and Lovers    The Sons and Lovers   The Sons and Lovers   The Sons and Lovers    The Sons and Lovers   The Sons and Lovers    The Sons and Lovers    The Sons and Lovers   The Sons and Lovers   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *